Khulna Development Authority

Thursday, April 18, 2019

12:54 AM

Services made easy (Sheba Shohojikoron)

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সহজিকৃত সেবার তালিকা

 

ক্রমিক সহজিকৃত সেবার নাম
১। অনলাইন সেবা-(ক) খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক ডাইনামিক ওয়েব সাইট তৈরী করা হয়েছে।(খ) ওয়েব সাইটে সাজেশন বক্স চালু করা হয়েছে।

(গ) ওয়েব সাইটে অভিযোগ পেইজ যুক্তকরণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

(ঘ) অনলাইনের মাধ্যমে জমি রেজিষ্ট্রেশন, সরেজমিনে দখল, এনওসি, ইনফরমেশন স্লিপ ইত্যাদি অনলাইনের মাধ্যমে আবেদন করা যাচ্ছে।

(ঙ) চলমান/ প্রস্তাবিত প্রকল্পের যাবতীয় তথ্য কেডিএ’র ওয়েবসাইটে প্রকাশ এবং তা হালনাগাদ করা হচ্ছে।

(চ) সকল টেন্ডার ই-টেন্ডারিং এর মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে।

২। দখল হস্তান্তরসহ লীজ দলিল রেজিষ্ট্রি ও ইনফরমেশন স্লিপ প্রদান-কর্তৃপক্ষের বরাদ্দকৃত প্লটের দখল হস্তান্তর, লীজ দলিল রেজিষ্ট্রি ও ইনফরমেশন স্লিপ পৃথকভাবে আবেদনের মাধ্যমে নিষ্পত্তি করা হতো। বর্তমানে তিনটি সেবাই একটি মাত্র আবেদনের মাধ্যমে নিষ্পত্তি করা হচ্ছে। ফলে সময়ের সাশ্রয় হচ্ছে।
৩। হস্তান্তর অনুমতিসহ হস্তান্তর দলিল রেজিষ্ট্রি ও ইনফরমেশন স্লিপ প্রদান-কর্তৃপক্ষের বরাদ্দকৃত প্লটের হস্তান্তর অনুমতি, লীজ দলিল রেজিষ্ট্রি ও ইনফরমেশন স্লিপ পৃথকভাবে আবেদনের মাধ্যমে নিষ্পত্তি করা হতো। বর্তমানে তিনটি সেবাই একটি মাত্র আবেদনের মাধ্যমে নিষ্পত্তি করা হচ্ছে। ফলে সময়ের সাশ্রয় হচ্ছে। ।
৪। প্রতি মাসে বিসি কমিটির দুইটি সভা অনুষ্ঠান-পূর্বে প্রতিমাসে বিসি কমিটির একটি সভা অনুষ্ঠিত হতো। ফলে নকশা অনুমোদনের জন্য আবেদনকারীদের অনেক সময় ব্যয় হতো। বর্তমানে প্রতি মাসে বিসি কমিটির দুইটি সভা অনুষ্ঠিত হওয়ায় আবেদনকারীদের সময় সাশ্রয় হচ্ছে।
৫। ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে প্ল্যানিং ও অথরাইজড সেকশনের প্রতিনিধির মাধ্যমে ভূমি ব্যবহারের ছাড়পত্র নকশা অনুমোদনের আবেদনগুলি যাচাই বাছাই করে গ্রহণ করা হচ্চে ফলে নির্ভূল আবেদন সহজে নিষ্পত্তি সম্ভব হচ্ছে।